শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

আজকের নাটোর
৮১৯

নাটোরে শিক্ষকদের ৯ দিনের বেতন কর্তন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯ মে ২০১৯  

নাটোর সদর উপজেলার চন্দ্রকোলা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কলেজের শিক্ষকদের  ৯দিনের বেতন কেটে কেটে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে ওই কলেজের অধ্যক্ষ মৌসুমী পারভিনের বিরুদ্ধে। অডিট কমিটিকে ঘুষ দেওয়ার নামে ২৮ জন শিক্ষককের কাছ থেকে ২লাখ ৭৫ হাজার টাকা দেওয়া হয়েছে। 

নাম প্রকাশ অনিচ্ছুক ওই কলেজের কয়েকজন শিক্ষক জানান, সম্প্রতি শিক্ষা মন্ত্রানলয়ের নিরক্ষণ শাখা থেকে কলেজটি অডিট হয়। অডিট কমিটিকে ঘুষের ২ লাখ ৭৫ হাজার প্রদানের জন্য প্রতিষ্ঠানটির ৩১ জন শিক্ষকের মধ্যে ২৮ জন শিক্ষকের কাছে ১৯ মের মধ্যে ৯দিনের বেতনের টাকা দাবি করলে রোববার ওই ২৮ জন শিক্ষক ২ লাখ ৭৫ হাজার টাকা প্রদান করেন অধ্যক্ষ মৌসুমী পারভিনকে। ।

তাদের মধ্যে মধ্যে দু’জন বলেন, তারা তাদের ৯দিনের বেতনের ২৫ হাজার টাকা রোববার সকালে অধ্যক্ষের কাছে জমা দিয়েছেন। তারা আরও জানান,সাংবাদিকরাদের মধ্যে বিষয়টি জানাজানি হলে উত্তোলনকৃত প্রায় তিন লাখ টাকা  গোপনস্থানে রাখার জন্য উচ্চ মান সহকারী আবু সাঈদকে নির্দেশ দেন।

ওই কলেজের অধ্যক্ষ মৌসুমী পারভিনের একাধিকবার মোবাইলে (-০১৭১১-৭০৩২২২) যোগাযোগ করার চেষ্টা করা হয়। কিন্তু তিনি ফোন রিসিভ করেন নি। 

কলেজের পরিচালনা কমিটির সভাপাতি সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার বলেন, টাকা উত্তোলণের বিষয়টি তিনি অবগত নন। তবে বিষয়টির সত্যতা যাচাই করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবেন বলে জানান।

স/শাহা/০২

আজকের নাটোর
আজকের নাটোর
এই বিভাগের আরো খবর