শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

আজকের নাটোর
১৪৭

দুর্নীতিবাজরা বুদ্ধি প্রতিবন্ধী: প্রতিমন্ত্রী পলক

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের সকল ক্ষেত্রে গুরুত্ব দিয়েছেন। তারঁই সুযোগ্য পুত্র সজিব ওয়াজেদ জয় তরুন প্রজন্মকে কর্মসংস্থান সৃষ্টির লক্ষে কাজ করে যাচ্ছেন।

প্রতিমন্ত্রী প্রতিবন্ধীদের প্রতি সম্মানবোধ নিয়ে বলেন, আমরা সমাজের সকল সুযোগ সুবিধা ভোগ করি অথচ আমরাই বেশি দুর্নীতি করে যাচ্ছি। কিন্তু সমাজের দুর্নীতিবাজরাই বুদ্ধি প্রতিবন্ধী। তাদের বিবেক লোপ পায়, জনগন তাদের দ্বারা হয়রানীর শিকার হয়।

তিনি আরো বলেন, প্রতিবন্ধী সুরক্ষা আইন করেছেন জননেত্রী শেখ হাসিনা সরকার। সরকার প্রতিবন্ধী বিদ্যালয়ের মাধ্যমে তাদের শিক্ষিত করে সোনার বাংলার স্বপ্ন কে বাস্তবায়নে সবার সহযোগিতা কামনা করেন।

প্রতিমন্ত্রী শুক্রবার বিকেলে নাটোরের সিংড়ায় প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ পুর্ব আয়োজিত অনুষ্ঠানে উপরোক্ত কথা গুলো বলেন। এসময় তিনি ৪০০ প্রতিবন্ধীসহ প্রায় ২ হাজার শীতার্থ মানুষকে কম্বল বিতরন করেন।

উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতো এর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখ, সিআরআইজি এর জাং জিয়াংলিয়াং, সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব মো: জান্নাতুল ফেরদৌস, সিংড়া থানার ওসি নুর ই আলম প্রমূখ। পরিচালনা করেন, সোহেল রানা জীবন।

এসময় উপস্থিত ছিলেন, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক আন্জুমান আরা, কাউন্সিলর আব্দুল জলিলসহ আরো অনেকে। তিনি অনুষ্ঠানের শুরুতে জাতীয় সংগীতে কন্ঠ মিলান প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং তিনি কেঁদে ফেলেন।

তাঁর প্রতিক্রিয়ায় তিনি বলেন, প্রতিবন্ধী ব্যক্তিদের অনেকেই জাতীয় সংগীত গাইতে পারে না। তাদের কষ্ট আমাকে কাঁদায়।

স/সা

আজকের নাটোর
আজকের নাটোর
এই বিভাগের আরো খবর