• সোমবার   ৩০ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৬ ১৪২৬

  • || ০৫ শা'বান ১৪৪১

আজকের নাটোর
৭৯২

করোনা সচেতনতায় সাংসদ আব্দুল কুদ্দুসের নিজের কণ্ঠে মাইকিং

আজকের নাটোর

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

 

করোনা ভাইরাস সচেতনতায় নির্বাচনী এলাকা এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের কণ্ঠে বক্তব্য রেখে সকলকে আতঙ্কিত না হয়ে সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন নাটোর-৪ আসনের সংসদ সদস্য ও নাটোর জেলা আ-লীগের সভাপতি অধ্যাপক মোঃ আব্দুল কুদ্দুস।

মঙ্গলবার সকাল থেকে নির্বাচনী এলাকা গুরুদাসপুর-বড়াইগ্রাম এর সকল এলাকায় তার রেকর্ড কৃত বক্তব্য প্রচার শুরু করা হয়েছে এবং সামাজিক যোগাযোগ মাধ্যম সাংসদের ব্যক্তিগত ফেসবুক একাউন্ট থেকেও জনসচেতনামুলক লিফলেট ও ভিডিও বক্তব্য পোস্ট করা হয়েছে।

সকলের উদ্দ্যেশ্যে মাইকিংয়ে এবং লিফলেটে তিনি বলেছেন, সচেতনতা, পরিষ্কার পরিচ্ছন্নতাই করোনা প্রতিরোধ করতে পারে। প্রিয় বড়াইগ্রাম-গুরুদাসপুরবাসী। আসসালামু ওয়ালাইকুম। আমরা সকলেই আজ এক সংকটময় পরিস্থিতির সম্মুখীন হয়েছি। সম্প্রতি করোনা ভাইরাস নামক জীবানুর আক্রমনে কেভিড-১৯ রোগ বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করেছে। এই মহামারি থেকে নিজেদেরকে রক্ষা করতে হলে দলমত নির্বিশেষে এক হয়ে কাজ করতে হবে। সরকারের পাশাপাশি রাজনৈতিক, সামাজিক, বেসরকারী সংস্থা সর্বপরি প্রত্যেক নাগরিকের সহযোগিতামুলক অংশ গ্রহনের মাধ্যমে কেবলমাত্র এই বিপর্যয় থেকে আমরা রক্ষা পেতে পারি। করোনাভাইরাস প্রতিরোধ বিশ্ব স¦াস্থ্য সংস্থা ও সরকারী ভাবে দেওয়া নির্দেশনাবলী মেনে চলার জন্য আপনাদেরকে বিশেষ ভাবে অনুরোধ করছি। জরুরী প্রয়োজন ছাড়া গণপরিবহন ও জনবহুল এলাকা এড়িয়ে চলুন। বাহিরে বের হওয়ার সময় অবশ্যই মাস্ক ব্যবহার করুন।

অভ্যর্থনা জানাতে বা কুশল বিনিময় করতে করমর্দন ও আলিঙ্গন করা থেকে বিরত থাকুন। এবং নির্দিষ্ট দুরুত্ব বজায় রাখুন। হাঁচি দেওয়ার সময় টিস্যু বা কনুই দিয়ে মুখ ঢেকে রাখুন। বাহিরে থেকে ফিরে পরিধানকৃত কাপড় স্যাভলন পানি দিয়ে ধুয়ে ফেলুন অথবা কড়া রোদে দুই ঘন্টা শুকান। বার বার হ্যান্ডওয়াস বা সাবান দিয়ে ২০ সেকেন্ড যাবত হাত ধৈাত করুন অথবা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার রাখুন। হাত দিয়ে চোখ, নাক, মুখ স্পর্শ থেকে দুরে থাকুন। প্রচুর পরিমানে পানি পান করুন। অন্তত দুই বার গরম পানি বা চা পান করুন। ভিটামিন সি যুক্ত খাবার গ্রহণ করুন।

জ্বর, স্বর্দি, কাশি বা অসুস্থ্য বোধ করলে আতংকিত না হয়ে ডাক্তারের পরামর্শ নিন। বিদেশ ফেরত প্রত্যেক নাগরিকের ১৪দিনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করুন। যার যার নিজ নিজ অবস্থান থেকে করোনাভাইরাস মোকাবেলায় সচেষ্ট হোন। ব্যবসায়ী ভাইদের প্রতি অনুরোধ সরকার নির্ধারিত মুল্যে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি বিক্রয় করে এই সংকটময় মুহুর্তে দেশবাসীর পাশে থাকুন। করোনাভাইরাস প্রতিরোধে নিয়মাবলী নিজে মেনে চলুন এবং অন্যকে মানতে উৎসাহিত করুন। অযথা আতংক বা গুজব ছড়াবেন না। আমরা কেভিড-১৯ মোকাবেলা করতে সক্ষম হবো ইনশাল্লাহ। জরুরী প্রয়োজনে স্বাস্থ্য বিষয়ক পরামর্শ পেতে ফোন করুন-১৬২৬৩ অথবা ৩৩৩ এই নম্বরে।

 

স/মা

আজকের নাটোর
আজকের নাটোর
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর