শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

আজকের নাটোর
২০

রাজাকারকে শহীদ উল্লেখ: ৩ দিনের রিমান্ডে দৈনিক সংগ্রামের সম্পাদক

ডেস্ক নিউজ

প্রকাশিত: ১৫ ডিসেম্বর ২০১৯  

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দৈনিক সংগ্রামের সম্পাদক আব্দুল আসাদকে তিন দিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

মানবতাবিরোধী অপরাধের দায়ে ফাঁসি কার্যকর হওয়া জামায়াত নেতা আবদুল কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করায় শুক্রবার (১৩ ডিসেম্বর) সন্ধ্যায় ‘মুক্তিযুদ্ধ মঞ্চের’ একদল নেতা-কর্মী ঢাকার মগবাজারে জামায়াতে ইসলামির মুখপত্র দৈনিক সংগ্রামের কার্যালয় ভাঙচুর করে।

ভাঙচুরের ঘটনার পরই আব্দুল আসাদকে হেফাজতে নেয় পুলিশ। শনিবার (১৪ ডিসেম্বর) আফজাল হোসেন নামে একজন মুক্তিযোদ্ধা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

আব্দুল আসাদকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে এই মামলার তদন্ত কর্মকর্তা হাতিরঝিল থানার পরিদর্শক (অপারেশন) গোলাম আজম পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। বিকেলে রিমান্ড আবেদনের শুনানির পর মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৩ সালের ১২ ডিসেম্বর জামায়াতে ইসলামীর নেতা কাদের মোল্লার ফাঁসি কার্যকর করা হয়। তাকে ‘শহীদ’ উল্লেখ করে গত বৃহস্পতিবার সংগ্রাম পত্রিকার প্রথম পাতায় একটি প্রতিবেদন প্রকাশ করা হয়। এর প্রতিবাদে পত্রিকাটিকে নিষিদ্ধ করা এবং সম্পাদক আবুল আসাদকে গ্রেপ্তার ও তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ঘেরাও কর্মসূচি দেয় মুক্তিযুদ্ধ মঞ্চ। কর্মসূচি চলাকালে সংগঠনটির নেতাকর্মীরা পত্রিকা কার্যালয়ে ঢুকে ভাঙচুর চালায়।

আজকের নাটোর
আজকের নাটোর
এই বিভাগের আরো খবর