সোমবার   ১৬ ডিসেম্বর ২০১৯   পৌষ ২ ১৪২৬   ১৮ রবিউস সানি ১৪৪১

আজকের নাটোর
সর্বশেষ:
আবরার ফাহাদ হত্যার ঘটনায় বুয়েটের ২৬ জন শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার ও ৬ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি দিয়েছে বুয়েটে প্রশাসন
৪৯০

সেন্সরবোর্ডে প্রশংসিত ফাগুন হাওয়া, আসছে ৫০ প্রেক্ষাগৃহে

প্রকাশিত: ৫ ফেব্রুয়ারি ২০১৯  

ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে সেভাবে কোনো ছবি তৈরি হয়নি। তৌকীর অনেক সাহস করে এই ছবিটা বানিয়েছে। নির্মাতা হিসেবে তাঁর এই প্রচেষ্টাকে সাধুবাদ জানাতে হয়। সেন্সরবোর্ডে যাঁরাই ছবিটি দেখেছি, সবারই ভালো লেগেছে। দর্শকদেরও ভালো লাগবে।’

কথাগুলো সেন্সরবোর্ড সদস্য ইফতেখার উদ্দিন নওশাদের। ‘ফাগুন হাওয়ায়’ ছবিটি প্রসঙ্গে প্রথম আলোকে আজ সোমবার এসব কথা বলেন তিনি।
 

১৫ ফেব্রুয়ারি মুক্তি পাচ্ছে তৌকীর আহমেদ পরিচালিত ভাষা আন্দোলনের প্রেক্ষাপটে নির্মিত ফাগুন হাওয়ায় ছবিটি। ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্মস। পরিবেশনার দায়িত্বে আছে দি অভি কথাচিত্র। পরিবেশন প্রতিষ্ঠানের কর্ণধার জাহিদ অভি বলেন, ‘এখন পর্যন্ত ৫০ প্রেক্ষাগৃহে ছবিটি প্রদর্শনের ব্যাপারে আমাদের সঙ্গে যোগাযোগ করেছেন। এসবের মধ্যে দেশের বড় এবং নামীদামি সব প্রেক্ষাগৃহও আছে। ছবিটি নিয়ে প্রেক্ষাগৃহ মালিকদের আগ্রহ আমাদের মুগ্ধ করেছে।’

গতকাল রোববার সন্ধ্যায় ইস্কাটনের সেন্সরবোর্ড কার্যালয়ে ফাগুন হাওয়ায় ছবিটি দেখেছেন বোর্ড সদস্যরা। সবাই ছবিটির ভাবনা ও নির্মাণের প্রশংসা করেন। আর তাই, বিনা কর্তনে ছাড়পত্র দিতে সম্মত হন তাঁরা।

এদিকে আগে জানানো হয়েছে, ফাগুন হাওয়ায় ছবিটি প্রেক্ষাগৃহে বসে উপভোগ করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানিয়েছেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ। রাষ্ট্রপতিও ছবিটি প্রেক্ষাগৃহে গিয়ে দেখার আমন্ত্রণ গ্রহণ করেছেন।

ফাগুন হাওয়ায় ছবিটি ৮ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু পরে পরিচালক ও প্রযোজনা প্রতিষ্ঠান সিদ্ধান্ত বদল করে। ছবিটি মুক্তি পাবে ১৫ ফেব্রুয়ারি। এই ছবিতে অভিনয় করেছেন তিশা, সিয়াম, আবুল হায়াত, আফরোজা বানু, ফারুক হোসেন, সাজু খাদেম, আজাদ সেতু, বলিউডের অভিনেতা যশপাল শর্মা প্রমুখ। টিটো রহমানের ‘বউ কথা কও’ গল্পের অনুপ্রেরণায় নির্মিত হয়েছে ফাগুন হাওয়ায় সিনেমা।

ফাগুন হাওয়ায় ছবির ট্রেলার প্রকাশিত হয় গত ২০ জানুয়ারি। এর ঠিক ১০ দিন পর প্রকাশিত হবে ছবির নতুন গান। গানটির শিরোনাম ‘আমি বারবার হাজারবার’। তাতে কণ্ঠ দিয়েছেন পিন্টু ঘোষ ও সুকন্যা।

আজকের নাটোর
আজকের নাটোর
এই বিভাগের আরো খবর