শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

আজকের নাটোর
১৫

সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ দেখলো শিক্ষার্থীরা

ডেস্ক নিউজ

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২০  

প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণ দেখলো স্থানীয় স্কুল-কলেজ ও সেনাবাহিনীর তত্ত্বাবধানে পরিচালিত শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। প্রশিক্ষণ দেখার জন্য শিক্ষকদেরও আমন্ত্রণ জানানো হয়। গত রোববার গাজীপুরের কালিয়াকৈর আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড (আর্টডক) এর ৪০৩ ব্যাটল গ্রুপের শীতকালীন প্রশিক্ষণ এলাকা পরিদর্শন করেন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

আন্তঃবাহিনী জনসংযাগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য জানায়।

আইএসপিআর জানায়, পরিদর্শনের সময় আর্টডক এর জেনারেল অফিসার কমান্ডিং(জিওসি) লেফট্যানেন্ট জেনারেল শফিউদ্দিন আহমেদ উপস্থিত ছিলেন।

তিনি মহড়া দেখতে আসা ছাত্র-ছাত্রীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। পাশাপাশি ১৯৭১ সালে লাখো শহীদ এবং আপামর জনসাধারণের ত্যাগের মাধ্যমে কষ্টার্জিত স্বাধীনতার ইতিহাস এবং তা রক্ষায় সামরিক বাহিনীর সদস্যদের পাশাপাশি ছাত্র-ছাত্রীসহ সব নাগরিকদের সম্পৃক্ত থাকার গুরুত্বের বিষয়ে আলোকপাত করেন।

একই সঙ্গে তিনি আগত শিক্ষকদেরও ধন্যবাদ জানান। উৎসাহ ও প্রাণ চাঞ্চল্যে ভরপুর শিক্ষার্থীদের অনেক কৌতুহলী প্রশ্নের উত্তর দেয়া ছাড়াও দেশ গঠন এবং সামরিক বাহিনীতে যোগদানে উৎসাহ প্রদান করেন জেনারেল অফিসার কমান্ডিং(জিওসি) লেফট্যানেন্ট জেনারেল শফিউদ্দিন আহমেদ।

কালিয়াকৈরসহ আর্টডকের আওতাধীন বিভিন্ন শীতকালীন প্রশিক্ষণ এলাকায় ৭টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৪৫০ ছাত্র-ছাত্রীও শিক্ষক প্রতিনিধিরা প্রশিক্ষণ এলাকা পরিদর্শন করেন।

আজকের নাটোর
আজকের নাটোর
এই বিভাগের আরো খবর