• সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

আজকের নাটোর
৫৪৪

নাটোর জেলা লক ডাউন ঘোষণা : দুইদিনে করোনায় আক্রান্ত ৯

আজকের নাটোর

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  

নাটোরে গত দুইদিনে ৯জন করোনায় আক্রান্ত হওয়া এবং করোনা সংক্রমন প্রতিরোধের জন্য নাটোর জেলাকে লকডাউন ঘোষণা করা হয়েছে। লকডাউন ঘোষণা এলাকায় সকল প্রকার গণপরিবহন,  চলাচল, হাট বাজার, দোকান পাট  বন্ধ থাকবে।

আজ বৃহস্প্রতিবার দুপুরে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ এ তথ্য নিশ্চিত করে সকলকে ঘরে থাকার আহবান জানান। তিনি সকলকে সামাজিক দুরত্ব নির্দেশনা কঠোরভাবে মেনে চলার অনুরোধ করেন।
 
জেলা প্রশাসকের গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, সিভিল সার্জনের গত ২৯ এপ্রিলের পাঠানো পত্র এবং ৩০ এপ্রিল করোনা ভাইরাস নিয়ন্ত্রন ও প্রতিরোধ  বিষয়ক জেলা কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক নাটোর জেলাকে লক ডাউন ঘোষণা করা হলো।

আজ বেলা ৩টা থেকে জেলার বাইরে কোন লোক যেতে বা আসতে পারবেনা। এমনকি এক উপজেলার লোক অন্য উপজেলায় যেতে পারবেনা। সকল ধরণের গণপরিবহণ ও গলজমায়েত নিষিদ্ধ করা হলো। সামাজিক দুরত্ব বলবৎ নির্দেশনা আগের মতই বহাল থাকবে।

তবে জরুরী পরিসেবা, চিকিৎসা, ব্যাংিকং,  খাদ্যপণ্য, কৃষি, ঔষধের দোকান এবং সংবাদ পত্র এই আদেশের বাইরে থাকবে। জেলা প্রশাসক মো. শাহরিয়াজ আজ বেলা ৩টা থেকে কঠোরভাবে এই  নির্দেশ মেনে চলতে অনুরোধ জানান।

এর আগে জেলার ৩টি এলাকায় লক ডাউন ঘোষণা করা হয়। এরমধ্যে সিংড়া উপজেলায় সর্ব্বোচ্চ ৫ জন আক্রান্ত হওয়ায় সিংড়া উপজেলাসহ স্বাস্থ্য কেন্দ্রকে লক ঘোষণা করা হয়েছে।
 
এছারা গুরুদাপুর উপজেলার নাজিরপুর ইউনিয়ন এবং নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়ন এলকায় লকডাউন ঘোষণা করা হয়েছে।

অপরদিতে গত মঙ্গলবার (২৮এপ্রিল) সিংড়া হাসপাতালেরেএকজন সিনিয়র স্টাফ নার্স এবং ল্যাব টেকনোলজিষ্ট করোনায় আক্রান্ত হওয়ার কারণে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে লক ডাউন ঘোষণা করা হয়েছে। আর হাসপাতালের ১৮জন কর্মরত চিকিৎসক সহ ৮০জন স্টার্ফকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।
সিভিল সার্জন ডা. মিজানুর রহমান জানান জানান, করোনা আক্রান্ত ব্যক্তিরা ভাল আছেন। তাদের সংস্পর্শে কারা করা এসেছিলেন, সে বিষয়ে খোঁজ খবর নিয়ে তাদেরকে কোয়ারেন্টিনে নেওয়ার কাজ শুরু করা হচ্ছে।

আজকের নাটোর
আজকের নাটোর
নাটোর বিভাগের পাঠকপ্রিয় খবর