• সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

আজকের নাটোর
৩৮৪

নাটোরে করোনায় আক্রান্ত বেড়ে ১২

আজকের নাটোর

প্রকাশিত: ১০ মে ২০২০  

 নাটোরের লালপুরে নতুন আরও একজন করোনায় আক্রান্ত হয়েছেন। ৩০ বছর বয়সী আক্রান্ত ওই ব্যক্তির বাড়ি লালপুর উপজেলার রামকৃষ্ণপুর গ্রামে। জ্বর ও সর্দি কাশি হলে সে গত ৩ এপ্রিল করোনা পরীক্ষার জন্য নমুনা দেয়। আজ শনিবার ঢাকা থেকে তার রেজাল্ট পজেটিভ বলে নাটোর সিভিল সার্জন অফিসকে জাননো হয়। এনিয়ে লালপুর উপজেলায় একজন মেডিকেল স্টার্ফসহ মোট ২ জন করোনায় আক্রান্ত হলেন। সে আক্রান্ত হওয়ায় জেলায় এনিয়ে ১২ জন করোনা শনাক্ত হলো।

জেলা সিভিল সার্জন মিজানুর রহমান এতথ্য নিশ্চিত করে জানান, শনিবার দুপুর নাগাদ ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রিসার্চ সেন্টার এ বিষয়ে নিশ্চিত করা হয়েছে। তিনি জানান, জ্বর, সর্দি নিয়ে বাড়িতেই অবস্থান করছিল লালপুর উপজেলার রামকৃঞ্চপুর গ্রামের ওই যুবক। গত ৩ মে লালপুর উপজেলা স্বাস্থ্য বিভাগে গিয়ে সে স্বেচ্ছায় নমুনা দেয়। উপজেলা স্বাস্থ্য বিভাগ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভাইরোলজি বিভাগে পাঠায়। পরে সেখান থেকে ঢাকা ন্যাশনাল ইন্সটিটিউট মেডিকেল এন্ড রির্সাস সেন্টারে ( এনআইএলএম এন্ড আরসি) সঠিক পরীক্ষার জন্য নমুনাটি পাঠানো হয়।

আজ শনিবার দুপুরে সেখান থেকে মেইল বার্তায় তার করোনা পজেটিভের তথ্য জানানো হয়। এতে ১৯ জনের রিপোর্ট এসেছে যার মধ্যে ১৮ জনের নেগেটিভ ও এক জনের পজেটিভ। আক্রান্ত ব্যাক্তি একজন পুরুষ, তার বয়স (৩০) বছর। বিষয়টি তাৎক্ষনিক জেলা প্রশাসনসহ স্বাস্থ্য বিভাগের উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। তিনি আরো জানান, নাটোর জেলায় এ পর্যন্ত ৮৯৯ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভাইরোলজি বিভাগে পাঠানো হয়। এরমধ্যে ১২ জনের রির্পোট পজেটিভ, ৪৭৭ জনের নেগেটিভ, ১৯ টি নমুনা নষ্ট এবং ৩৯২টির রির্পোট এখনও হাতে আসেনি। আজ শনিবার দুপুরে নতুন করে আরো ৭ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভাইরোলজি বিভাগে পাঠানো হয়েছে। জেলায় এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২ জন।

লালপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাক্তার আমিনুল ইসলাম জানান, শনিবার দুপুর পর্যন্ত লালপুর উপজেলায় নতুন ১৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য জেলা সিভিল সার্জনের নিকট পাঠানো হয়েছে। এপর্যন্ত এই উপজেলায় মোট ১৪৩ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে ৫৪ জনের রিপোর্ট নেগেটিভ ও ২ জনে পজেটিভ এসেছে। অবশিষ্ট ৮৭ জনের রিপোর্ট এখন পর্যন্ত পেন্ডিং আছে।

লালপুর উপজেলা নির্বাহী অফিসার উস্মুল বানীন দ্যুতি জানান, রামকৃষ্ণপুর গ্রামের ওই ব্যক্তির করোনা পজেটিভ রেজাল্ট পাওয়ার পর আক্রান্ত ব্যক্তির বাড়ি লকডাউন করা হয়েছে। একই সঙ্গে বাড়িতেই আইসোলেশনে রাখার সিদ্ধান্ত নেয়া হয় তাকে। তার রির্পোট করোনা পজেটিভ হলেও বর্তমানে তিনি সুস্থ্য রয়েছেন। বাড়ির আশপাশের লোকজন যাতে আতঙ্কিত না হয় সে ব্যাপারে পরামর্শ দেয়া হয়। তাকে স্বাস্থ্য বিভাগের লোকজন নিবির পর্যবেক্ষনে রাখবেন বলে জানান তিনি।

আজকের নাটোর
আজকের নাটোর
নাটোর বিভাগের পাঠকপ্রিয় খবর