• রোববার   ০৫ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২১ ১৪২৬

  • || ১১ শা'বান ১৪৪১

আজকের নাটোর
২০

দূর্গাপুরে ‘মতাদর্শিক সহিংসতা’ প্রতিরোধে ‘এসিডি’র যুব সংহতি

আজকের নাটোর

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

রাজশাহীর দূর্গাপুরে ‘শান্তি, সম্প্রীতি ও সাম্য প্রতিষ্ঠায় যুবসংহতি অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দূর্গাপুর উপজেলা চত্ত্বরে এ যুব সংহতির আয়োজন করা হয়। উন্নয়ন ও মানবাধিকার সংস্থা ‘এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি’র আয়োজনে এবং ‘কানাডা ফান্ড ফর লোকাল ইনিশিয়েটিভস’ এর সহযোগিতায় অনুষ্ঠিত হয় সংহতি সমাবেশ। 

‘সোশ্যাল একশন এন্ড মোবিলাইজেশন ফর প্রিভেনশন অব র‌্যাডিকেলাইজেশন এন্ড এক্সট্রিমিজম’ প্রকল্পের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মহসীন মৃধার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম।

এসময় বিশেষ অতিথি ছিলেন- দূর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খুরশীদা বানু কণা।

এসিডির প্রোগ্রাম অফিসার আনোয়ার হোসেনের উপস্থাপনায় এসময় শুভেচ্ছা বক্তব্য দেন- সংস্থাটির ডিরেক্টর (ফিন্যান্স) পংকজ কর্মকার।

মতাদর্শিক সহিংসতা প্রতিরোধ কার্যক্রমে বিশেষ ভূমিকার জন্য সংহতি সমাবেশে ১০ জন তরুণ-তরুণীকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। 

সংহতি সমাবেশে মতাদর্শিক সহিংসতা কী, কীভাবে সমাজে ছড়িয়ে পড়ছে এবং এর ভয়াবহতা থেকে তরুণ প্রজন্মকে কীভাবে রক্ষা করা যায় সে সম্পর্কে আলোচনা হয়।

এছাড়া মতাদর্শিক সহিংসতা রোধকল্পে এমন কিছু বিষয়বস্তু বা বার্তা যা সমাজের সকল পর্যায়ের মানুষের কাছে বোধগম্য হবে তার স্বরূপ অনুসন্ধানের চেষ্টা করা হয়। তাছাড়াও সমাজে শান্তি ও সহনশীলতার পরিবেশ বজায় রাখতে তরুণ প্রজন্ম কী ধরনের ভূমিকা রাখতে পারে সে সম্পর্কিত আলোচনা সেখানে করা হয়।

পাশাপাশি স্থানীয় পর্যায়ে বিভিন্ন উন্নয়মূলক কর্মকান্ডে এই তরুণ সমাজ কীভাবে অবদান রাখতে পারে এবং অপরাধমূলক কর্মকান্ড প্রতিরোধ করতে স্থানীয় প্রশাসন ও  আইনশৃঙ্খলা বাহিনীকে কীভাবে সহায়তা করতে পারে সে সম্পর্কে তাদেরকে ধারনা প্রদান করা হয়।

আজকের নাটোর
আজকের নাটোর
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর